Ads

সোমবার, ১৫ জুন, ২০২০

কবিতা আমাকে ডিপ্রেশন থেকে বারবার বাঁচিয়ে দেয়



ডিপ্রেশন খুব খারাপ একটা ব্যাপার।  ডিপ্রেশন একটা রোগ। স্টুডেন্ট লাইফের পুরোটাই বিষণ্ণতায় ভুগেছি। ক্লাস নাইনের পর থেকে বিষণ্ণতা আমার তীব্র সঙ্গী হয়ে উঠে। এখনো ডিপ্রেশনের রোগ মাঝেসাঝে ঘিরে ধরে, কিন্তু ওই যে, কবিতা। কবিতাই আমাকে ডিপ্রেশন থেকে বারবার বাঁচিয়ে দেয়। সারিয়ে তোলে, কবিতা আর সমুদ্রের কাছে নিজেকে সপে দিলেই আমি সুস্থ হয়ে যাই।

আমি ভীষণ আশাবাদী ছেলে, আঁকড়ে ধরে হলেও বাঁচতে ইচ্ছে করে ফলে, বিষণ্ণতা আমার খুব একটা ক্ষতি করতে পারেনি। ডিপ্রেশন কি সুশান্ত রাজপুত সিংকে গিলে ফেলল! কেন! ঘুরে দাঁড়ানোই তো মানুষের  কাজ, যে কোন প্রাণিই ঘুরে দাঁড়ায়। মাকড়শার ঘর ভাঙলে সে আবার ঘর বুনে। 

প্রাণিদের কাজই ঘুরে দাঁড়ানো, অথচ সুশান্ত পারলো না! মেনে নিতে খুবই কষ্ট হয়! তার অভিনয়ের দ্যুতি বরাবরই মুগ্ধ হয়েছি। 'ব্যোমকেশ বক্সী' চরিত্রেও দারুণ মানিয়েছিল সুশান্তকে। দারুণ প্রতিভাবান এ অভিনেতা অকালেই চলে গেলেন! যেখানেই থাকুক ভালো থাকুক প্রিয়ো অভিনেতা।  

বিষাদ আব্দুল্লাহ, নোয়াখালী।
১৪.০৬.২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন